টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
ইয়াং গ্লোবাল লিডার হলেন ম্যাশ

ইয়াং গ্লোবাল লিডার হলেন ম্যাশ

‘ইয়াং গ্লোবাল লিডার’ নির্বাচিত হয়েছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা।

৪০ বছরের কম বয়সীদের মধ্য থেকে প্রতিভাবান ও নেতৃত্ব দিতে সক্ষম এমন ব্যক্তিদের প্রতিবছর ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম নির্বাচিত করেন যারা বৈশ্বিক প্রেক্ষাপটে অবদান রাখবে।
সংস্থাটি পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে ২০২১ সালের জন্য একশ’ ১২ তরুণ নেতাকে নির্বাচিত করেছে। দক্ষিণ এশিয়া থেকে এ বছর নির্বাচিত ১০ তরুণ নেতার মধ্যে রয়েছেন ক্রিকেটার মাশরাফি। নির্বাচিতরা ওই ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের সঙ্গে মিলে পৃথিবীকে আরও উন্নত করার জন্য বিভিন্ন বৈশ্বিক উদ্যোগে অংশ নেবেন।

মাশরাফি বিন মুর্তজার জন্ম নড়াইলে ১৯৮৩ সালে। জিম্বাবুয়ের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ২০০১ সালে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলে তার অভিষেক হয়। পরবর্তীতে তিন ফরম্যাটেই তিনি বাংলাদেশ ক্রিকেট দলের নেতৃত্ব দিয়েছেন। তার নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেট ওয়াল্ডকাপের সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। যোগ্য নেতৃত্বদানের মধ্য দিয়ে এদেশের ক্রিকেটকে তিনি নিয়ে গেছেন অন্য এক উচ্চতায়। দেশের পাশাপাশি বিদেশেও তার নেতৃত্ব ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

এমনকী, খেলতে খেলতে অসংখ্যবার ইনজুরিতে পড়লেও তিনি দমে যাননি। তার শরীরের নানা স্থানে বেশ কয়েকবার অপারেশন করতে হয়েছে। সুস্থ হয়ে আবারও খেলার মাঠে ফিরে এসে দলকে উজ্জীবিত করেছেন।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital