টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
মশার ওষুধের মান নিয়ে প্রশ্ন তুললেন মেয়র, চাইলেন পরামর্শ

মশার ওষুধের মান নিয়ে প্রশ্ন তুললেন মেয়র, চাইলেন পরামর্শ

মশা মারতে বছরে কোটি টাকার বেশি খরচ করে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। কেনা হয় নতুন যন্ত্রপাতিও। কিন্তু এর সুফল পাচ্ছে না নগরবাসী। প্রতিবছরই মশার যন্ত্রণায় নাকাল হতে হয় তাদের।

চলতি বছরের শুরু থেকে চট্টগ্রামে মশার উপদ্রব সীমা ছাড়িয়েছে। দিনে-রাতের যে কোনো সময় মশার কামড় থেকে রক্ষা নেই। মশা মারতে যে ওষুধ ছিটায় সিটি কর্পোরেশন, তার মান নিয়ে প্রশ্ন তুলেছেন স্বয়ং সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

রোববার চসিকের ব্যবহৃত মশার ওষুধের কার্যকারিতা ও মান নিরীক্ষণের জন্য মেয়র মো. রেজাউল করিম চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টর ও অ্যাসোসিয়েট প্রফেসর ড. রবিউল হোসেন ভূঁইয়া, অ্যাসোসিয়েট প্রফেসর ড. মো. ওমর ফারুক রাসেল ও কাজী নুর সোহাতের সঙ্গে বৈঠক করে সহযোগিতা চেয়েছেন।

মেয়র বলেন, ‘আমাদের ব্যবহৃত মশার ওষুধের মান ও কার্যকারিতা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। তাই আমি মশার ওষুধের কার্যকারিতা ও মানের বিষয় বিস্তারিত জানার জন্য আপনাদের সহযোগিতা চাই। কি ধরনের ওষুধ ব্যবহার করলে মশার প্রজনন ক্ষমতা ও মশার উপদ্রব কমবে এবং মশার যন্ত্রণা থেকে নগরবাসী রেহাই পাবে। সে বিষয়ে গবেষণা করে পরামর্শ প্রদানেরও অনুরোধ জনাচ্ছি।’

সিটি মেয়র মো. রেজাউল করিমের বক্তব্যের আলোকে বিশেষজ্ঞগন জানান, ‘আমরা দ্রুত সময়ের মধ্যে মশার ওষুধের মান ও কার্যকারিতা নিয়ে ওষুধের মান যাচাই করে প্রয়োজনীয় পরামর্শ জানাবো।’

এসময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, অতি. প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital