টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
করোনায় দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৫২ জন মারা গেছে; যা দেশে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু।

এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৪৬ জনে। এর আগে ২০২০ সালের ৩০ জুন ৬৪ জনের মৃত্যুর খবর দিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া ২৪ ঘণ্টায় দেশে আরও ৫ হাজার ৩৫৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ১১ হাজার ২৯৫ জনে।

বুধবার করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত একদিনে করোনামুক্ত হয়েছেন আরও ২ হাজার ২১৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪২ হাজার ৩৯৯ জন।

এ সময়ে ২৬ হাজার ৬৭১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৬ হাজার ৯৩১টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৬ লাখ ৭০ হাজার ৫৭৬টি। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৯ দশমিক ৯০ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ০৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫২ জনের মধ্যে ২৮ জন পুরুষ, বাকি ১৪ জন নারী। এর মধ্যে হাসপাতালে ৫১ ও বাড়িতে এক জন মারা গেছেন। এ পর্যন্ত মোট মারা যাওয়া ৯ হাজার ৪৬ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৮১২ জন, বাকি দুই হাজার ২৩৪ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ৫২ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৩০ জন। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের আট, ৪১ থেকে ৫০ বছরের আট, ৩১ থেকে ৪০ বছরের পাঁচ এবং ২১ থেকে ৩০ বছরের এক জন রয়েছেন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, আজ মোট মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগে ৩৪, চট্টগ্রামে ৯, রাজশাহী ও খুলনায় ৩ জন করে, সিলেটের ২ এবং রংপুরের ১ জন রয়েছেন।

এর আগে মঙ্গলবার দেশে আরও ৫ হাজার ৪২ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ৪৫ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। আর বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে প্রথম মৃত্যু হয়।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital