টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
ট্রেন-ট্রাক সংঘর্ষ, রাজশাহী-চাঁপাই রেল যোগাযোগ বন্ধ

ট্রেন-ট্রাক সংঘর্ষ, রাজশাহী-চাঁপাই রেল যোগাযোগ বন্ধ

চাঁপাইনবাবগঞ্জে ট্রেনের সঙ্গে পাথরবোঝাই ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ট্রাকটি দুমড়ে-মুচড়ে গেলেও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ওই দুর্ঘটনার কারণে রাজশাহী- চাঁপাইনবাবগঞ্জে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রোববার রাতে নগরীর কাশিয়াডাঙ্গা বাইপাস মোড়ের রেলক্রসিং এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। ওই ট্রাকটিকে প্রায় ১০০ গজ দূরে ঠেলে নিয়ে যায় ট্রেন।

রাজশাহী রেলওয়ের স্টেশন ম্যানেজার মো. আব্দুল করিম বলেন, ঢাকা থেকে রাজশাহী হয়ে চাঁপাইনবাবগঞ্জ গিয়েছিল বনলতা এক্সপ্রেস ট্রেনটি। সেখান থেকে ফেরার পথে রাজশাহীর কাশিয়াডাঙ্গা বাইপাস মোড়ে রেলক্রসিংয়ে রেললাইন পার হওয়া ওই ট্রাকের সঙ্গে ট্রেনটির সংঘর্ষ হয়।

প্রায় ১০০ গজ দূরে ট্রেনটি ঠেলে নিয়ে যায় ট্রাকটিকে। এতে বনলতা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের বেশ ক্ষতি হয়েছে। এতে রাজশাহী- চাঁপাইনবাবগঞ্জে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে বনলতা এক্সপ্রেসের ইঞ্জিনের হাওয়ার ভ্যাকুয়াম পাইপ নষ্ট হয়ে পড়ায় ট্রেন চালতে সমস্যা হচ্ছে। তারপরও চেষ্টা চলছে, ট্রেনটি সরিয়ে স্টেশনে নিয়ে যাওয়ার। ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে। বনলতা ট্রেনকে সরালেই রাজশাহী- চাঁপাইনবাবগঞ্জে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

এদিকে আজ সোমবার থেকে সারাদেশে এক সপ্তাহের লকডাউন শুরু হয়েছে। যার ফলে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি পণ্যবাহী ট্রেন চলবে।

এ বিষয়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম গণমাধ্যমকে জানান, এর আগেও যাত্রীবাহী ট্রেন বন্ধ ছিল। এবারও বন্ধ থাকবে। তবে জরুরি পণ্যবাহী রেল চলবে। আগের ছুটিতেও তা ছিল।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতে গত বছরের ২৪ মার্চ সরকার অফিস-আদালত বন্ধের ঘোষণা দেয়। গত বছরের ২৬ মার্চ থেকে সড়ক ও রেল যোগাযোগও বন্ধের সিদ্ধান্ত হয়। কিন্তু ২৪ মার্চ থেকেই রাজধানীর কমলাপুর স্টেশনসহ বিভিন্ন রেলস্টেশনে মানুষের ঢল নামে। ওই দিন রাতেই কিছু কিছু মেইল ও লোকাল ট্রেনের চলাচল বাতিল করা হয়। পরদিন সন্ধ্যায় সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের ঘোষণা দেয়া হয়। এরপর গত বছরের ৩১ মে আট জোড়া আন্তনগর ট্রেন চালু করা হয়। গত বছরের ৩ জুন আরো ১১ জোড়া আন্তনগর ট্রেন বাড়ানো হয়। এরপর ধাপে ধাপে সব ধরনের ট্রেন চলাচল শুরু হয়।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital