টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
‘ইরানের ড্রোন শক্তি মার্কিন বিমান বাহিনীর শ্রেষ্ঠত্ব ক্ষুন্ন করেছে’

‘ইরানের ড্রোন শক্তি মার্কিন বিমান বাহিনীর শ্রেষ্ঠত্ব ক্ষুন্ন করেছে’

পশ্চিম এশিয়ায় মোতায়েন মার্কিন সন্ত্রাসী সেনাবাহিনী বা সেন্টকমের কমান্ডার জেনারেল কেনেথ ফ্রাঙ্ক ম্যাকেনজি স্বীকার করেছেন, ইরানের ড্রোন শক্তির কারণে গোটা মধ্যপ্রাচ্যে তাদের বিমান বাহিনীর শ্রেষ্ঠত্ব ক্ষুন্ন হয়েছে।

তিনি আরও বলেছেন, ইরান ছোট ও মধ্যম আকারের ড্রোনগুলোকে ব্যাপকভাবে কাজে লাগাচ্ছে। বিভিন্ন অবস্থান শনাক্ত করার পাশাপাশি সেখানে হামলার কাজে ইরান এসব ড্রোন ব্যবহার করছে বলে তিনি জানান। ইরানের ড্রোন শক্তির বিষয়ে উদ্বেগ প্রকাশ করে মার্কিন কমান্ডার আরও বলেন, যতদিন পর্যন্ত ইরানের ড্রোন শক্তিকে ব্যর্থ করে দেওয়ার ব্যবস্থা হাতে না আসবে ততদিন পর্যন্ত অন্যদের ওপর এ ক্ষেত্রে কর্তৃত্ব করা সম্ভব হবে না। মার্কিন এই কমান্ডার এর আগেও ইরানের ব্যাপক সামরিক সক্ষমতার বিষয়টি স্পষ্টভাবে স্বীকার করেছেন। তিনি ইরাকে মার্কিন বিমান ঘাঁটি আইন আল আসাদে ইরানের নিখুঁত ক্ষেপণাস্ত্র হামলায় বিস্মিত হয়েছিলেন। এছাড়া তিনি এখনও ইরানের জেনারেল কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধের বিষয়ে আতঙ্কে থাকেন।

জেনারেল কেনেথ ফ্রাঙ্ক ম্যাকেনজি সম্প্রতি একবার  বলেছেন, তিনি মনে করেন এখনও ইরানের পক্ষ থেকে একই ধরণের একটি পদক্ষেপের আশঙ্কা রয়ে গেছে।-পার্সটুডে

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital