টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
যুদ্ধবিরতিতে সম্মত হামাস-ইসরায়েল

যুদ্ধবিরতিতে সম্মত হামাস-ইসরায়েল

ফিলিস্তিনের গাজা উপত্যকায় টানা ১১ দিন ভয়াবহ হামলা চালানোর পর অবশেষে যুদ্ধবিরতির ঘোষণা দিয়েছে ইসরায়েল। হামাসের সঙ্গে যুদ্ধবিরতিতে অনুমতি দিয়েছে ইসরায়েলের নিরাপত্তা মন্ত্রিসভা।

বৃহস্পতিবার (২০ মে) দিবাগত রাতে ইসরায়েলের বেশ কয়েকটি সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে। ফিলিস্তিনের এক কর্মকর্তা বলেছেন, কয়েক দশক ধরে তীব্র লড়াইয়ের অবসান রোধ করা সম্ভব হচ্ছে।ইসরায়েলের নিরাপত্তাবিষয়ক মন্ত্রিসভা বলছে, মন্ত্রপরিষদ সদস্যরা মধ্যস্থতাকারী মিশরের প্রস্তাবিত ‘পারস্পরিকভাবে ও নিঃশর্তে’ গাজা যুদ্ধ সাময়িক বিরতির পক্ষে সর্বসম্মতভাবে ভোট দিয়েছেন।এর আগে ইসরায়েলের নিরাপত্তাবিষয়ক মন্ত্রিসভা কমিটির প্রত্যাশিত শীর্ষ পর্যায়ের বৈঠক শুরু হয়। তখনই আভাস পাওয়া যায় ইসরায়েলের পক্ষ থেকে যুদ্ধবিরতির সম্মতি আসছে। এতে গাজায় ফিলিস্তিনিদের সঙ্গে যুদ্ধবিরতি নিয়ে আলোচনা হয়।

গত ১০ মে থেকে ২০ মে গাজায় বোমা হামলা ও গোলাবর্ষণ করে ইসরায়েল। এতে ২৩০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৬৫টি শিশু রয়েছে। এছাড়া হামাসের রকেটে ১২ ইসরায়েলি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। গাজায় ইসরায়েলি বিমান হামলা ও হামাসের রকেট হামলা বন্ধে শুরু থেকে যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক শক্তিগুলোর চাপ বাড়ে। এর আগে বাইডেন প্রশাসন আভাস দিয়েছিল যে চলতি সপ্তাহে একটি যুদ্ধবিরতি চুক্তি হতে পারে।

এই রক্তপাত বন্ধে বিভিন্ন দেশ আহ্বান জানালেও তাতে সাড়া দিচ্ছিল না ইসরায়েল। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে ফোন করে সহিংসতা প্রশমনের কথা বলেন। তবে এরপরও নেতানিয়াহু হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital
Buy,Sale,Rent Property in Dhaka Bangladesh at ghorbareewala

Visit Ghorbaree Wala