টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
রোজিনাকে দিয়ে সাংবাদিকদের শিক্ষা দিতে চায় সরকার

রোজিনাকে দিয়ে সাংবাদিকদের শিক্ষা দিতে চায় সরকার

রোজিনা ইসলামকে দিয়ে সরকার সাংবাদিকদের শিক্ষা দিতে চায় বলে মন্তব্য করেছেন: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। “সাংবাদিক রোজিনা ইসলাম, রুহুল আমিন গাজী এবং নিপুন রায় চৌধুরীসহ রাজনৈতিক বন্দিদের মুক্তি চাই” শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়। সরকার রোজিনাকে দিয়ে একটি শিক্ষা দিতে চায় মন্তব্য করে ফখরুল বলেন, যে দেখো সাংবাদিক ভাইয়েরা, বেশী নাচানাচি করো না। এটাই ফ্যাসিস্টের চরিত্র। গোটা মানুষকে ভয় দেখিয়ে স্তব্ধ করে দিতে চায়।

সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমি অনুরোধ করবো বিভক্তিগুলো রাখবেন না, সাংবাদিকদের ভাইদের মধ্যে বর্তমানে তিনটা থেকে চারটা ইউনিয়ন। ফলে একজনের বক্তব্যে জোর পাচ্ছে না। সবাই একজোট হয়ে যদি বলেন, সাংবাদিকদের ওপর নির্যাতন চলবে না। তাহলে দেখবেন সফল হবেন। রোজিনা ইসলামের ঘটনা বিচ্ছিন্ন ঘটনা নয় মন্তব্য করে ফখরুল বলেন, একটি ঘটনা নয়। ৪২ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে। সাগর-রুনির হত্যাকারীদের এখন পর্যন্ত খুঁজেই বের করতে পারেনি।

তিনি বলেন, আমি রোজিনাকে ধন্যবাদ জানাই, কারণ স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সরকারের দুর্নীতিগুলো তিনি জনগণের সামনে তুলে ধরেছেন। সেই জন্য আজকে তাকে এই ভোগান্তি পোহাতে হচ্ছে। সরকারি দলের নেতা এখন শুধু আওয়ামী লীগ না উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আমলারাও সরকারি দলের নেতা। ডিসি ও এসপি যারা বলে থাকেন, দেশ তো চালাই আমরা।

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট আইন করার সময় সকল সাংবাদিকরা এক হয়েছিলো উল্লেখ করে তিনি বলেন, সেটাও ভেঙে গেলো। ভেস্তে গেলো। নিজেকে বাঁচানোর জন্য, নিজে ভালো থাকবো, নিজে ভালো গাড়িতে চড়বো, আমি অ্যাপার্টমেন্ট ভালো পাবো, এগুলো যদি চিন্তা করি তাহলে সাংবাদিক কমিউনিটিকে বাঁচানো যাবে না। গণমাধ্যমকে বাঁচানো যাবে না। ‘একটা সমস্যা আছে। তা আমি জানি। বড় সমস্যা বড় বড় ব্যবসা বাণিজ্যের হাউজগুলো পত্রিকা, চ্যানেল ও অনলাইন চালায়। তাদের ব্যবসা-বাণিজ্যের কথা চিন্তা করতে হয়। সাংবাদিকরা ভাইয়েরা চাকরি করে, তাদের চাকরি কেড়ে নিলে তাদের পরিবার আছেন। প্রথমত, মাথা তুলে দাঁড়াতে হয়, রোজিনার মতো মেয়েরা তো আছেন। তারা তো মাত্র দাঁড়ানোর চেষ্টা করছেন। আসুন না, দেশটা বাঁচানোর জন্য আমরা সবাই মাথা তুলে দাঁড়াই। অনন্ত একবার দাঁড়াই।’

দুটি দানব আমাদেরকে আক্রমণ করছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, একটি হচ্ছে করোনা। আরেকটি হচ্ছে, আমাদের সরকার। করোনা তো গোটা বিশ্বকে একেবারে তছনছ করে দিয়েছে। আর আমাদের বর্তমান সরকার বাংলাদেশের ৫০ বছরের যতো অর্জন এই আওয়াসী লীগ সরকার লণ্ডভণ্ড করে দিয়েছে।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital