টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
৩০ মিনিটে সাড়ে পাঁচশ কোটি টাকার লেনদেন

৩০ মিনিটে সাড়ে পাঁচশ কোটি টাকার লেনদেন

দেশের শেয়ারবাজারে সপ্তাহের চতুর্থ কার্যদিবসে লেনদেনের শুরুতে ব্যাপক গতি দেখা যাচ্ছে। প্রথম ৩০ মিনিটের লেনদেনে সিংহভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

বুধবার ৩০ মিনিটে লেনদেনেই ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ৫০ পয়েন্টের ওপরে বেড়ে গেছে। আর লেনদেন সাড়ে পাঁচশ কোটি টাকা ছাড়িয়ে গেছে। এর আগে গত ৩ জুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে উপস্থাপনের পর রোববার ও সোমবার শেয়ারবাজারে দরপতন হয়। আর মঙ্গলবার লেনদেনের শুরুতে বড় দরপতনের আভাস দিলেন শেষ দিকের চমকে বড় উত্থান হয়।

এ পরিস্থিতিতে বুধবার লেনদেনের শুরুতে প্রায় সবকটি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ে। এতে প্রথম মিনিটেই ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স প্রায় ৫০ পয়েন্টে বেড়ে যায়। সময়ের সঙ্গে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা বাড়ছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০টা ৪০ মিনিটের লেনদেনে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৩ পয়েন্টে বেড়েছে। তবে অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ৫ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই-৩০ সূচক বেড়েছে ১১ পয়েন্ট। এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ২৩৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৮১টির। আর ৩৪টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৬৫৭ কোটি ১৫ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৭ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ১৩ কোটি ১৩ লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ১৬৭ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১১০টির, কমেছে ৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital