টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
সাহায্যের নামে লাখ টাকা আত্মসাৎ করতো

সাহায্যের নামে লাখ টাকা আত্মসাৎ করতো

গাজায় ইসরায়েলের নৃশংসতার ঘটনার পর কঠিন সময়ে অনেক বাংলাদেশি তাদের সহায়তার হাত বাড়িয়েছেন। অনেকে ফিলিস্তিনের জন্য অনুদান দেয়ার ভীষণ আগ্রহ দেখিয়েছেন। তবে ফিলিস্তিনিদের সাহায্যের নামে ফেইক ফেইসবুক পেইজ খুলে লাখ টাকা হাতিয়ে নিয়েছে ইয়াসির আরাফাত নামের এক প্রতারক। তাকে গ্রেপ্তার করেছে ডিবি। এ বিষয়ে বাংলাদেশ জার্নালের সঙ্গে কথা বলেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মশিউর রহমান।

ফিলিস্তিনিদের জন্য গণঅনুদান তুলছে ঢাকায় অবস্থিত দেশটির দূতাবাস। তবে থেমে ছিল না অসাধু চক্রের জালিয়াতিও। যাদের একজন ইয়াসির আরাফাত। ফেসবুকে ভুয়া অ্যাকাউন্ট ও তথ্য দিয়ে বেশ কয়েকটি পেইজ খোলেন তিনি। এসব পেইজে ফিলিস্তিনি রাষ্টদূতের ছবিতে দেন নিজের মোবাইল ব্যাংকিং নম্বর। যাতে জমা পড়ে লাখ টাকা। পুরো অর্থই নিজের পকেটে নেন এই প্রতারক।

এ বিষেয় ঢাকা ডিবির গুলশান বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) মশিউর রহমান বাংলাদেশ জার্নালকে বলেন, গাজায় ইসরায়েলের ১১ দিনের নৃশংসতায় প্রাণ হারান শিশুসহ ২৫০ এর বেশি ফিলিস্তিনি। বিমান হামলায় ধ্বংস হয়ে যায় হাসপাতাল-স্বাস্থ্যকেন্দ্র। মানবিক বিপর্যয়ের এ সব ছবি আন্তর্জাতিক গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সহায়তা পাঠাতে ফিলিস্তিন দূতাবাসের সাথে যোগাযোগ করেন অনেকে। সাধারণ মানুষের সাহায্য দূতাবাসে পৌঁছে দিতে নিজেদের ফেসবুক ভেরিফায়েড পেইজে আহবান জানান কয়েকজন সমাজকর্মী। যাতে দেয়া হয় মোবাইল ব্যাংকিং নম্বর। এমন সুযোগ কাজে লাগিয়ে প্রতারণার ফাঁদ পেতেছিলো গ্রেপ্তার ইয়াসির।

মশিউর রহমান বলেন, ইয়াসির একটা ভন্ড টাইপের লোক। সাহায্যের কথা বলে মানুষের কাছ থেকে বিভিন্ন অংকের টাকা নিয়েছে। তবে এটা লক্ষাধিক টাকা অতিক্রম করতে পারেনি। এর আগেই আমরা তাকে ও গ্রেপ্তা ফেলেছি। নাহলে বড় অংকের টাকা হাতিয়ে নিতো এবং সে একাই এই কাজটি করেছে। গ্রেপ্তারের ফেসবুক আইডি, মোবাইল ও বিকাশ নম্বরসহ তাকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিবির এই উপ পুলিশ কমিশনার বলেন, তার ব্যবহার করা ছবি, নাম, ঠিকানা, ফেসবুক সবকিছু ভুয়া ছিলো। দিনাজপুরের একটা কলেজে পরে রাজশাহী ভার্সিটির শিক্ষার্থী বলে নিজেকে পরিচয় দিতো। গ্রেপ্তার ঠাকুরগাওয়ের একটা প্রত্যন্ত অঞ্চলে থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহিদ মজিবুর রহমান হলে থাকার দাবি করতো। মানুষের সরলতার সুযোগটাই নেয় এরা। অনেকগুলো মেয়ের সঙ্গে প্রেম করতো, তবে এসব অপরারধের জন্য তার মধ্যে কোন অনুশোচনা ছিলো না বলে জানান ডিবির এই কর্মকর্তা।

প্রসঙ্গত, ইসরায়েল এবং হামাসের মধ্যে ১১দিন রক্তক্ষয়ী সংঘাত চলার পর মিশরের মধ্যস্থতায় এই যুদ্ধবিরতি কার্যকর হয়েছে ২১মে রাতে। দখলদার ইসরায়েলের নৃশংসতার শিকার ফিলিস্তিনিদের জন্য গণঅনুদান তুলছে ঢাকায় অবস্থিত দেশটির দূতাবাস। মোবাইলভিত্তিক অর্থ লেনদেন মাধ্যমের পাশাপাশি সরাসরি বারিধারায় দূতাবাসে গিয়েও এ অনুদান জমা দেয়ার সুযোগ ছিলো।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital
Buy,Sale,Rent Property in Dhaka Bangladesh at ghorbareewala

Visit Ghorbaree Wala