টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
রামেক হাসপাতালে আরো ১০ মৃত্যু

রামেক হাসপাতালে আরো ১০ মৃত্যু

করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১০ জনের মৃত্যু হয়েছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (১৮ জুন) সকাল থেকে শনিবার (১৯ জুন) সকাল ৮টার মধ্যে হাসপাতালটির করোনা ইউনিটে তারা মারা যান।

গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

তিনি বলেন, গত একদিনে রামেকের আইসোলেশন ওয়ার্ডে ১০ জন মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহীর পাঁচজন ও চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন ছিলেন। এদের মধ্যে করোনায় রাজশাহীর তিনজন ও উপসর্গ নিয়ে রাজশাহীর দুজন এবং চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন মারা গিয়েছেন।

মৃত ১০ জনের মধ্যে আটজন পুরুষ ও দুজন নারী। এদের অধিকাংশের বয়স ৩৫-৬৫ বছরের মধ্যে। মৃতদের স্বজনদের স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান তিনি।

রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে তিনি বলেন, রামেকে গত একদিনে নতুন ভর্তি হয়েছে ৪৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ জন। এছাড়া করোনা আক্রান্ত হয়ে ১৭১ জন ও উপসর্গ নিয়ে ১৯৪ জন ভর্তি রয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় রামেকে ৩০৯টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৬৫ জন, যা আগের চেয়ে ১৬ জন বেশি।

করোনা পরীক্ষার বিষয়ে উপ-পরিচালক সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৫০ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৭৫টি নমুনা পরীক্ষায় ১৪২ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩০ দশমিক ৫ শতাংশ।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital