টিভি ব্রেকিংঃ
ঝিনুক টিভির পক্ষথেকে সকল দর্শকদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। ঝিনুক টিভি আসছে নতুন নতুন সব আয়োজন নিয়ে। পাশেই থাকুন
ফিলিপাইনে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭

ফিলিপাইনে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭

ফিলিপাইনের সামরিক বাহিনীর সদস্যদের বহনকারী বিমান বিধ্বস্তের ঘটনায় কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে আরও ৪০ জনকে। স্থানীয় সময় আজ রোববার দেশটির দক্ষিণাঞ্চলে বিমানটি বিধ্বস্ত হয়।

প্রথমদিকে জানানো হয়েছিল, সি-১৩০ বিমানটিতে ৮৫ জন আরোহী ছিল। কিন্তু পরবর্তীতে জানা যায়, এতে ৯২ জন আরোহী ছিল। বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

দেশটির সেনাবাহিনীর প্রধান জেনারেল কিরিলিতো সোবেজানা এএফপিকে জানিয়েছেন, বিমানটি সুলু প্রদেশের জোলো দ্বীপের একটি বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়েছে। তিনি বলেন, ঘটনাস্থলে উদ্ধারকর্মীরা কাজ করছেন। আরও বেশি মানুষকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সেনাবাহিনীর এই কর্মকর্তা জানান, বিমানে থাকা বেশিরভাগ আরোহীই সম্প্রতি সামরিক প্রশিক্ষণ সম্পন্ন করেছেন। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে তাদের একটি যৌথ টাস্ক ফোর্সে কাজ করার জন্য ওই অঞ্চলে মোতায়েন করা হয়েছিল।

এ বিষয়ে ফিলিপাইনের প্রতিরক্ষামন্ত্রী দেলফিন লরেনজানা এক বিবৃতিতে জানান, বিমানটিতে ৯২ জন আরোহী ছিলেন। এখন পর্যন্ত আহত অবস্থায় ৪০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এ ছাড়া ঘটনাস্থল থেকে ১৭ জনের মরদেহ পাওয়া গেছে।

এদিকে সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল এডগার্ড আরেভালো বলেন, বিমানটি হামলা চালানো হয়েছে কিনা এখন পর্যন্ত এমন কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। এছাড়া এখনও পর্যন্ত উদ্ধারকাজও শুরু করা সম্ভব হয়নি। হতাহতদের উদ্ধার এবং চিকিৎসাসেবার দিকেই এখন বেশি জোর দেওয়া হচ্ছে বলে জানান সেনাবাহিনীর এই কর্মকর্তা।

শেয়ার করুনঃ

Comments are closed.

© All rights reserved © 2020 | jhenuktv.com
Developed BY POS Digital